ঢাকা, রোববার   ২২ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৮ ১৪২৯

আইপিএলে তাসকিন আহমেদকে চাচ্ছে লক্ষ্ণৌ দলে

প্রকাশিত: ১৪:৪৯, ২১ মার্চ ২০২২  

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পঞ্চদশ আসর শুরু হতে যখন ৪ দিন বাকি তখন বিপাকে পড়েছে টুর্নামেন্টের নবাগত দল লক্ষ্ণৌ সুপার জায়ান্টস।

কনুইয়ের ইনজুরির কারণে সাড়ে ৭ কোটি রুপিতে কেনা দলটির পেস আক্রমণের অন্যতম অস্ত্র মার্ক উডকে পাচ্ছে না তারা।

এমন খবর শোনার পর থেকেই উডের বিকল্প খুঁজছে ফ্র্যাঞ্চাইজিটি। উডের বদলিতে কেন রিচার্ডসন, সাকিব মাহমুদ, ব্লেসিং মুজারাবানি, নাভিন উল হক এমনকি বাংলাদেশের বাঁহাতি পেসার শরিফুল ইসলামের নামও বলা হচ্ছে। 

তবে উডের বিকল্প হিসেবে বাংলাদেশের আরেক বাঁহাতি পেসার তাসকিন আহমেদকে নাকি পছন্দ লক্ষ্ণৌয়ের মেন্টর গৌতম গম্ভীরের।

এরই মধ্যে তাসকিনকে দলে চেয়ে বিসিবিতে ফোন করেছেন ভারতের এ সাবেক অধিনায়ক।

গৌতম গম্ভীরের ফোনের বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

রোববার সন্ধ্যায় বিসিবিকে ফোন করে গৌতম গম্ভীর জানান, এবারের আইপিএলে তাসকিন আহমেদকে চাচ্ছে লক্ষ্ণৌ দলে। তবে ২৬ তারিখে টুর্নামেন্ট শুরুর পর থেকে পুরো মৌসুমে খেলতে হবে তাসকিনকে। 

এদিকে এ মুহূর্তে জাতীয় দলের হয়ে দক্ষিণ আফ্রিকায় দারুণ খেলছেন তাসকিন। ওয়ানডে সিরিজ শেষে প্রোটিয়াদের বিপক্ষে টেস্ট স্কোয়াডেও আছেন এ পেসার। তাই জাতীয় দলের খেলা ছেড়ে দক্ষিণ আফ্রিকা থেকে ভারতের উদ্দেশ্যে তাসকিন রওনা দেবেন কি না সেটাই প্রশ্ন। এ বিষয়ে বিসিবির সিদ্ধান্ত কি?

জানা গেছে, তাসকিনকে আজকের (সোমবার) মধ্যেই লক্ষ্ণৌ ফ্র্যাঞ্চাইজিকে নিজের সিদ্ধান্ত জানাতে হবে। 
 
উল্লেখ্য, আইপিএলের মেগা নিলামের সংক্ষিপ্ত তালিকায় ছিল তাসকিনের নাম। কিন্তু সেই নিলামে কোনো দল আগ্রহ দেখায়নি ৫০ লাখ রুপির এই পেসারের ওপর।  এবার তাসকিনের কপাল খুললেও তিনি আইপিএলে যুক্ত হতে পারবেন কি না সেটাই দেখার বিষয় এখন।

সর্বশেষ
জনপ্রিয়