ঢাকা, রোববার   ২২ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৮ ১৪২৯

চবির প্রীতিলতা হলের প্রভোস্ট ও আবাসিক শিক্ষকরা অবরুদ্ধ

প্রকাশিত: ১৬:১২, ১০ মার্চ ২০২২  

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রীতিলতা হলের প্রভোস্ট ও আবাসিক শিক্ষকদেরকে রুমের মধ্যে রেখে বাইরে থেকে তালা দিয়ে আন্দোলন করেছে হলের শিক্ষার্থীরা।

আজ সাড়ে ১১টার সময় এ ঘটনা ঘটে। শিক্ষার্থীদের অভিযোগ, দীর্ঘদিন ধরেই হলে নিম্নমানের খাবার পরিবেশন করা হচ্ছে। এ বিষয়ে কর্মচারীদের কিছু বলতে গেলে তারা বাজে আচরণ করেন।

এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষকরাও নিয়মিত হলে আসেন না এবং এসব সমস্যার সমাধানও করেন না। হলের সিট বণ্টনেও প্রশাসনের কোনো তদারকি নেই বলে অভিযোগ শিক্ষার্থীদের। জানা যায়, বেলা সাড়ে ১১টার দিকে সভা করতে হলে আসেন প্রভোস্ট পারভীন সুলতানাসহ আবাসিক শিক্ষকরা। তারা সভা করতে প্রভোস্ট রুমে সবাই প্রবেশ করলে বাইরে থেকে তালা মেরে দেয় আবাসিক ছাত্রীরা। এ সময় তারা হলের ক্যান্টিনও তালাবদ্ধ করে রাখে।

হল প্রভোস্ট পারভীন সুলতানা গণোমাধ্যকে বলেন, শিক্ষার্থীরা তাদের দাবি দাওয়া আমাদেরকে না জানিয়েই রুমে তালা দিয়ে দেয়। তাদের এই অশোভনমূলক আচরনের জন্য আমরা ক্ষোভ প্রকাশ করছি। তবে তারা যেই দাবিগুলো তুলেছে আমরা সেগুলো নিয়ে বসব এবং যত দ্রুত সম্ভব তাদের দাবিগুলো পূরণ করার চেষ্টা করব।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, প্রীতিলতা হলের প্রভোস্ট ও হল শিক্ষকরা তাদের নিয়মিত মিটিংয়ে অংশ নিয়েছিল। এ সময় শিক্ষার্থীরা কোনো কিছু না বলেই প্রভোস্টের কক্ষে তালা দেয়। পরে প্রক্টরিয়াল বডির সদস্যরা সেখানে যায়। প্রভোস্টকে শিক্ষার্থীদের কাছ থেকে তাদের দাবিগুলো জানার জন্য লিখিত দরখাস্ত নিতে বলেছি আমরা। পরে শিক্ষার্থীরা দরখাস্ত দিলে তাদের দাবিগুলো মেনে নেওয়ার আশ্বাস দেওয়া হয়। প্রভোস্ট কক্ষের তালা খুলে দেওয়া হয়েছে।

সর্বশেষ
জনপ্রিয়