ঢাকা, বৃহস্পতিবার   ১৮ আগস্ট ২০২২ ||  ভাদ্র ৩ ১৪২৯

ধানমন্ডি আইডিয়ালের অধ্যক্ষকে ষড়যন্ত্র করে বরখাস্তের দাবি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:০৮, ৬ জুন ২০২২  

ধানমন্ডি আইডিয়ালের অধ্যক্ষকে ষড়যন্ত্র করে বরখাস্তের দাবি

ধানমন্ডি আইডিয়ালের অধ্যক্ষকে ষড়যন্ত্র করে বরখাস্তের দাবি

সংবাদ সম্মেলনে অধ্যক্ষ জসিম উদ্দীন আহম্মেদ দাবি করেন, কোনোরকম নিয়ম-নীতির তোয়াক্কা না করে কলেজের সাবেক অধ্যক্ষ . শামছুল আলম দায়িত্বে থাকা সময়ে তার নিকট আত্মীয় নিজ এলাকার প্রায় ৫৫ জনকে শিক্ষক-কর্মচারী হিসেবে নিয়োগ দেন। তারা জোটবদ্ধ হয়ে মূলত কলেজটিতে অস্থিতিশীল পরিবেশ তৈরি করছেন। এর আগেও তারা জোটববদ্ধ হয়ে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে আন্দোলন চালালেও তাতে সফল হয়নি। তারা নিজেদের স্বার্থের জন্য কলেজ প্রশাসনকে হেয় প্রতিপন্ন করে মিথ্যা বিকৃত তথ্য উপস্থাপন করছে। তারা চান না আমি এই কলেজে থাকি, তাদের পচ্ছন্দের ব্যক্তিকে অধ্যক্ষ পদে বসাতে এমন ষড়যন্ত্র করা হচ্ছে।

 

জসিম উদ্দিন বলেন, শামছুল আলমের দায়িত্বের সময়ে শিক্ষক-কর্মচারীদের নিয়োগে অনিয়ম ভুয়া অভিজ্ঞতার সদনপত্র যাচাইয়ে গভর্নিংবডির অনুমোদনে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি কাজ শুরু করেছে। অনিয়ামগুলো ফাঁস হয়ে যাওয়ার ভয়ে তদন্ত চলমান অবস্থায় তারা শিক্ষক-শিক্ষার্থীদের উসকে দিয়ে আন্দোলন শুরু করেন। বিভিন্ন স্থানে আমার বিরুদ্ধে মিথ্যা বানোয়াট তথ্য প্রচার করা হয়। সে কারণে চলতি বছরের গত ২৬ মে কলেজের সিসিটিভি ক্যামেরার সংযোগ বিচ্ছিন্ন করে। এই ঘটনায় কলাবাগান থাকায় একটি সাধারণ ডায়েরি করলে পুলিশ এসে ঘটনার সত্যতা পায়। তারা কলেজের ক্ষতি করেই থামেনি, শিক্ষার্থীদের মাধ্যমে বিভিন্ন মিথ্যা বিভ্রান্তিকর তথ্য ফেসবুকে প্রচার করে কলেজ বিরোধী তীব্র আন্দোলন শুরু করতে আহ্বান করা হয়। সেটি না করলে শিক্ষার্থীদের রেজিস্টেশন করতে দেওয়া হবে না বলে ভয়ভীতি দেখানো হয়। সে কারণে শিক্ষার্থীরা আন্দোলনে যুক্ত হয়।

 

বহিষ্কৃত অধ্যক্ষের বিরুদ্ধে ১১ কোটি টাকা আত্মসাতের অভিযোগের ব্যাপারে বলেন, গভর্নিংবডির সভাপতি অধ্যক্ষের যৌথ স্বাক্ষর ছাড়া এককভাবে অধ্যক্ষ কলেজের ব্যাংক একাউন্ট থেকে টাকাও উত্তোলন করা সম্ভব নয়। এটি শিক্ষক-কর্মচারীদের বেতনভাতা কলেজের উন্নয়নকাজে ব্যায় হিসেবে উত্তোলন করা হয়েছে। বিভিন্ন সময় উত্তোলন করা টাকার বিভিন্ন তথ্য উপাত্ত সংবাদ সম্মেলনে উপস্থাপন করেন তিনি।

 

সংবাদ সম্মেলনে ধানমন্ডি আইডিয়াল কলেজের বহিষ্কার হওয়া শিক্ষক তরুণ কুমার গাঙ্গুলী, তৌফিক আজিজ চৌধুরীসহ সাবেক শিক্ষার্থী প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ
জনপ্রিয়