ঢাকা, রোববার   ২২ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৮ ১৪২৯

মানসিক প্রতিবন্ধী বৃদ্ধাকে পিটিয়ে হত্যার অভিযোগ

প্রকাশিত: ১৮:৩৪, ২১ জুন ২০২১   আপডেট: ১৮:৩৬, ২১ জুন ২০২১

মানসিক প্রতিবন্ধী বৃদ্ধাকে পিটিয়ে হত্যার অভিযোগ

মানসিক প্রতিবন্ধী বৃদ্ধাকে পিটিয়ে হত্যার অভিযোগ

মনোয়ারা ওরফে মনো পাগলী (৬৫) নামে এক প্রতিবন্ধী বৃদ্ধাকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে বগুড়ার সোনাতলায়। রোববার বিকালে উপজেলার মহিচরণ মধ্যপাড়ায় এ মারধরের ঘটনায় তিনি সোমবার ভোরে মারা যান।

এ ঘটনায় সকালে বিক্ষুব্ধ এলাকাবাসীরা ওই অভিযুক্ত পরিবারকে অবরুদ্ধ করে রাখেন। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তিনজনকে আটক করে। আটকরা হলেন- বগুড়ার সোনাতলা উপজেলার মহিচরণ মধ্যপাড়ার কৃষক শহিদুল ইসলাম (৪৫), তার স্ত্রী সিমা আকতার (৩৫) ও মা আমেনা ওরফে ওবেদা (৬৫)।

পুলিশ ও এলাকাবাসীরা জানান, মহিচরণ মধ্যপাড়া গ্রামের মৃত করিম উদ্দিনের স্ত্রী মনোয়ারা ওরফে মনো মানসিক প্রতিবন্ধী। গ্রামবাসীরা তাকে মনো পাগলী বলে ডাকেন। রোববার বিকাল ৩টার দিকে প্রতিবেশি শহিদুল ইসলামের চার বছরের ছেলে মোত্তালেব মনোকে পাগলী ডেকে বিরক্ত করে ও ঢিল ছুঁড়লে তিনি পায়ে আঘাত পান। এতে মনো পাগলী ক্ষিপ্ত হয়ে প্রতিবাদ জানাতে ওই শিশুদের বাড়িতে যান। 

এ সময় তার মা সিমা আকতার রেগে গিয়ে কাঠ দিয়ে পাগলীর হাতে ও পায়ে আঘাত করে। স্বজনরা পাগলীকে উদ্ধার করে গ্রাম্য ডাক্তারের কাছে নিয়ে চিকিৎসা দেন। বাড়ি নিয়ে এসে রাত ১০টার দিকে খেয়ে ঘুমানোর পর সোমবার ভোর ৪টার দিকে মনো পাগলীকে বিছানায় মৃত অবস্থায় পাওয়া যায়। 

সকাল সাড়ে ৬টার দিকে তার মৃত্যুর খবর প্রচার হলে শত শত গ্রামবাসী বাড়ি ঘেরাও করে শহিদুলের পরিবারকে অবরুদ্ধ করেন। সোনাতলা থানা পুলিশ খবর পেয়ে সকাল সাড়ে ৯টার দিকে ওই বাড়িতে যায়। বিক্ষুব্ধ গ্রামবাসীদের দাবির মুখে পুলিশ শহিদুল, তার স্ত্রী ও মাকে আটক করেন। এতে গ্রামবাসীরা শান্ত হলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

ওসি রেজাউল করিম রেজা জানান, ওই বৃদ্ধার পায়ে ও হাতে আঘাতে চিহ্ন রয়েছে। মরদেহ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে তার মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। আটক তিনজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। মৃতের পরিবার থেকে মামলা দিলে আটকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ
জনপ্রিয়