ঢাকা, রোববার   ২২ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৮ ১৪২৯

মীমকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠিয়েছে পিবিআই

প্রকাশিত: ১৫:২৮, ১৬ ফেব্রুয়ারি ২০২২  

কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়ার আত্মহত্যার ঘটনায় দায়ের করা মামলার আসামি সাইফা রহমান মীমকে (৩৫) বুধবার গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। 

এর আগে মঙ্গলবার সকালে ধানমন্ডি ৭/এ নম্বর সড়কের বাসা থেকে তাকে আটকের পর জিজ্ঞাসাবাদের জন্য পিবিআই বনশ্রী কার্যালয়ে নেওয়া হয়। মীম মামলার ৬ নম্বর আসামি। 

পিবিআই সূত্র জানায়, আসামির কাছ থেকে পাওয়া তথ্য যাচাই-বাছাই করা পর্যন্ত তাকে জেলে আটক রাখতে আবেদন করবে পুলিশ। প্রয়োজন হলে যেকোনো সময় রিমান্ড চাওয়া হবে।

পিবিআইয়ের মহাপরিচালক অতিরিক্ত আইজিপি বনজ কুমার মজুমদার মঙ্গলবার সমকালকে জানিয়েছিলেন, মুনিয়ার ঘটনার মামলায় মীমকে গ্রেপ্তার দেখানো হবে। এখন তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

মামলা দায়েয়ের সময় তিনি যুক্তরাষ্ট্রে চলে যান। কিছুদিন আগে দেশে ফেরেন। মুনিয়ার মৃত্যুর রহস্য উদঘাটনে আসামিকে রিমান্ডে আনা হাতে পারে বলে জানিয়েছে মামলার তদন্ত পিবিআই কর্মকর্তারা। সাইফা রহমান মীম চট্টগ্রামের হুইপপুত্র শারুন চৌধুরীর সাবেক স্ত্রী।

গত বছরের ২৬ এপ্রিল গুলশানের একটি ফ্ল্যাট থেকে মোসারাতের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। ওই ঘটনায় গত ৬ সেপ্টেম্বর ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ আদালতে মামলা করেন মুনিয়ার বড় বোন নুসরাত জাহান তানিয়া। ওই আদালতের বিচারক জেলা ও দায়রা জজ বেগম মাফরোজা পারভীন মামলাটি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে প্রতিবেদন দাখিলে নির্দেশ দেন।

আদালতের নির্দেশে পরের দিন গুলশান থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(১) (২)/৩০ ধারা এবং ৩০২/৩৪ ধারায় মামলাটি (নম্বর-৫) রেকর্ড হয়। এরপর তদন্তের জন্য পিবিআইয়ের কাছে পাঠানো হয়।

 
সর্বশেষ
জনপ্রিয়